আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই খুব ভাল আছেন।  আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম একটি নতুন পোস্ট।  আজকে আপনাদের সাথে শেয়ার করব রেটিনার কোশ্চেন ব্যাংক। রেটিনা প্রশ্ন ব্যাংক বিসিএস এবং ঢাবি -এর জন্য।  এই প্রশ্ন ব্যাংকে আপনি ইংরেজি এবং সাধারণ জ্ঞান এর প্রশ্ন পাবেন।  এবং এই প্রশ্ন ব্যাংকে পাচ্ছেন একদম নতুন ২০২৩ এডিশনের.

Retina question bank 2023


কাদের জন্য এই প্রশ্ন ব্যাংক?

যারা এবার মেডিকেল এবং ডেন্টালে পরীক্ষা দিবেন তাদের জন্যই মূলত এই প্রশ্ন ব্যাংক।  ২০২৩ সালের এমবিবিএস পরীক্ষা ১০ই মার্চ অনুষ্ঠিত হবে।  যেহেতু পরীক্ষার বেশি দূরে  নাই।  তাই শিক্ষার্থীদের উচিত এখন থেকে ভালো করে প্রশ্ন ব্যাংক  সলভ করা। এছাড়াও আপনি যদি অন্য কোন ভার্সিটির পরীক্ষা দেন সে ক্ষেত্রেও আপনার এটি কাজে লাগবে।  এই প্রশ্ন ব্যাংকে আপনি পাবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের প্রশ্ন, বি ইউনিটের প্রশ্ন এবং ডি ইউনিটের প্রশ্ন। আরো পাবেন বিসিএস এর প্রশ্ন।   সাথে সমাধানতো পেয়ে যাবেনই।
Retina question bank 2023


 

প্রশ্ন ব্যাংক কেন পড়বেন?

যেকোনো ভর্তি পরীক্ষার প্রস্তুতিতে শেষ সমূহে কোশ্চেন ব্যাংক সলভ করা অনেক গুরুত্বপূর্ণ।  আপনার নিজের যোগ্যতা যাচাই এর জন্য বেশি বেশি পরীক্ষা দেওয়া দরকার।  এই পরীক্ষাগুলো আপনি প্রশ্ন ব্যাংকের মাধ্যমে দিতে পারবেন।  সাথে উত্তরগুলো মিলিয়ে দেখে নিতে পারবেন আপনি কতটা শিখতে পেরেছেন।  এইজন্য আপনি যেকোনো ভর্তি পরীক্ষা দেন না কেন, আপনাকে অবশ্যই প্রশ্ন ব্যাংক সলভ করতে হবে।  আপনি যদি মেডিকেলে ভর্তি পরীক্ষা দিবেন,  অবশ্যই মেডিকেলের প্রশ্ন ব্যাংকে আগে সলভ করতে হবে।  আপনি মেডিকেলের প্রশ্ন ব্যাংক সলভ করলে আপনি বুঝতে পারবেন মেডিকেলে কি ধরনের প্রশ্ন হয়।  এবং আপনি সে অনুযায়ী পড়ালেখা করতে পারবেন।  এতে করে আপনার ভর্তি পরীক্ষার প্রস্তুতি অনেক অংশে বেড়ে যাবে।

আরো দেখুনঃ 

রবি ২ জিবি ১৬ টাকা মেয়াদ ১৫ দিন বেস্ট অফার ২০২২

পড়ার জন্য বই ভালো নাকি পিডিএফ ভালো :

যেকোনো কিছু পড়ার জন্য মোবাইল থেকে পড়ার চেয়ে অবশ্যই ডিরেক্ট বই থেকে পড়া  ভালো।  সরাসরি বই থেকে পড়তে আপনার ততক্ষণ ভালো লাগবে।  ততক্ষণ আপনি মোবাইল থেকে পড়তে পারবেন না।  মোবাইল থেকে পিডিএফ পড়তে পড়তে একটা সময় বিরক্ত চলে আসে।  এজন্য যারা সম্ভব অবশ্যই বইগুলো ডাইরেক্ট কিনে নেবেন।  যাদের পক্ষে সম্ভব হচ্ছে না শুধুমাত্র তারাই পিডিএফ দেখে পড়বেন।  আর পিডিএফ যেহেতু নতুন  সংস্করণের তাই আপনারা ভালো  প্রস্তুতি নিতে  পারবেন। 
Retina question bank 2023


রেটিনা প্রশ্ন ব্যাংক ২০২৩ ডাউনলোড

রেদিনের সর্বশেষ প্রশ্ন ব্যাংক আপনি এই পোষ্টের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। 
এই লিংক এ ডুকে ডাউনলোড করে নিবেন।

https://t.me/tricksmelaofc/96?single


আশা করছি আজকের এই পোস্টটি আপনাদের কাছে অবশ্যই ভালো লেগেছে।  যারা প্রশ্ন ব্যাংক গুলো কিনতে পারেননি, তারা এখান থেকে পিডিএফ ডাউনলোড করে পড়ে নিতে পারবেন। আপনাদের যে কোন মতামত আমাদেরকে জানাতে পারবেন কমেন্ট করে।  এছাড়াও আপনাদের যদি অন্য কোন বইয়ের পিডিএফ লাগে আমাদেরকে জানাবেন।  আমরা আপনাদেরকে সর্বোচ্চ সাহায্য করার চেষ্টা করব।


Post a Comment

Previous Post Next Post